জি কে শামীমের মানি লন্ডারিং মামলার রায় ২৫ জুন

0

যুবলীগের বহিষ্কৃত নেতা ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া শামীম (জিকে শামীম)সহ আটজনকে মানি লন্ডারিং মামলার রায়ের দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার দশম বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার দিন ধার্য করেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন- দেলোয়ার হোসেন, মোরাদ হোসেন, জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আনিচুল ইসলাম।

২০ সেপ্টেম্বর, ২০১৯ তারিখে, র‌্যাব, সাত সশস্ত্র দেহরক্ষীসহ জিকে শামীমকে তার কার্যালয় থেকে গ্রেপ্তার করে। সেখান থেকে উদ্ধার করা হয়েছে এক কোটি ৮০ লাখ টাকা, নয় হাজার মার্কিন ডলার, ৭৫২ সিঙ্গাপুর ডলার, ১৬৫ কোটি টাকার এফডিআর, অস্ত্র, বিপুল পরিমাণ বিদেশি মদ। এ ঘটনায় গত ২১ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে র‌্যাব।

এ ঘটনায় জিকে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। অভিযোগপত্রের তথ্য অনুযায়ী, দেশের ১৮০টি ব্যাংকে জি কে শামীমের প্রায় ৩৩৭ কোটি টাকার স্থায়ী আমানত রয়েছে। এছাড়া ঢাকায় দুটি বাড়িসহ প্রায় ৫২ কাটা জমির মালিক তিনি। এগুলোর দাম ৪১ কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *