যে গল্প মাহফুজকে ফেরাল, বুবলীকে দেবে অভিনেত্রীর খেতাব

0

পুরো মুখে দাড়ি, সামান্য এলোমেলো চুল, সাদা শার্টের সাথে গ্যাবাডং প্যান্ট, সাথে নীল স্নিকার্স। রেস্তোরাঁয় ঢোকার পর নাটকের রোমান্টিক নায়ক মাহফুজ বলেন, ‘আহা, সুন্দর মুখগুলো দেখে মন ভরে গেল, অনেক দিন এই মুখগুলো দেখিনি। আজ অবশ্য কোনো আনুষ্ঠানিকতা হবে না, সবাই মিলে আড্ডা দেব, ঘরোয়া আড্ডা।

মাহফুজ আহমেদ আসার আগেই হাজির হলেন শবনম বুবলী। হাতে তৈরি আনাকলি পোশাক পরে এসেছেন তিনি। হালকা পোশাকে বুবলীকে রিহলিকা সিনেমার অর্পার মতো লাগছে। তিনিও হাসিমুখে মাহফুজ আহমেদকে স্বাগত জানান। পাশ থেকে মাহফুজ আহমেদের কাছে ছুটে আসেন পরিচালক চয়নিকা চৌধুরী। তিনি বলতে থাকেন, ‘আমার নায়ক এসেছে, আমাদের হৃদয় এসেছে।’

আসছে ঈদে মুক্তি পাবে মাহফুজ আহমেদ ও শবনম বুবলী অভিনীত ‘প্রহেলিকা’। এই ছবি দিয়ে দীর্ঘ ৮ বছর পর বড় পর্দার শূন্যতা পূরণ করছেন নাটকের রোমান্টিক মাহফুজ। স্বাভাবিকভাবেই সিনেমার প্রতি তার একটা আলাদা টান, আলাদা একটা আবেগ আছে। ছবিটির প্রচারণার অংশ হিসেবে শুক্রবার রাজধানীর একটি রেস্তোরাঁয় আড্ডা দেন মাহফুজ-বুবলী-চৈনিকসহ ‘প্রহেলিকা’ টিম ও গণমাধ্যমকর্মীরা।

কথোপকথনের শুরুতে পরিচালক চয়নিকা চৌধুরী বলেন, ‘আমি আনন্দিত যে এই ঈদে অনেক ভালো গল্পের চলচ্চিত্রের পাশাপাশি আমাদের ধাঁধাও মুক্তি পাচ্ছে। আমি সবাইকে বলতে চাই, ঈদে শাকিবের ‘প্রিয়তমা’, সিয়ামের ‘অন্তরজাল’সহ সব ছবি দেখুন। ‘প্রহেলিকা’ ছবিটিও দেখুন। সুন্দর গল্প পাবে, ভালোবাসা পাবে, বিশ্বাসঘাতকতা পাবে, আনন্দ পাবে।’

চয়নিকার ডাক শেষ হয় কয়েকটা কথায়। এরপর ‘আমাদের নুরুল হুদা’ নিয়ে কথা বলার পালা। কিছুক্ষণ চুপ করে রইলেন। কিছু বলতে চাই না। তিনি হঠাৎ বললেন, ‘আজ শুধু শুনতে এসেছি। আপনি আমাদের কথা বলুন, আমরা শুনব। আমি মনা এবং (অর্পা) শবনম বুবলী আপনাদের কথা শোনার জন্য এখানে। দীর্ঘ ৮ বছর পর নতুন সিনেমা নিয়ে ফিরছি ‘প্রহেলিকা’ সিনেমার মাধ্যমে। এটি একটি আত্মা খোঁজার গল্প। গল্পটা এই ছবির সুপারস্টার। চলচ্চিত্রে একজন সময় সচেতন শিল্পী হিসেবে বুবলীকে পাশে পেয়েছি। এটি তার ক্যারিয়ারে দুর্দান্ত কিছুর সম্পর্ক হতে পারে।

অল্প কথায় ধাঁধার সারসংক্ষেপ দিয়েছেন মাহফুজান। তবে যে মাহফুজ একসময় টিভি পর্দায় রাজত্ব করেছেন, যার অভিনয় হাজারো তরুণ-তরুণীর প্রেমে পড়েছে, এমন অল্প কথায় শেষ করা যাবে না মাহফুজের। গণমাধ্যমকর্মীদের বেঁধে দেওয়া নিয়মের মধ্যে পড়েন মাহফুজ। তিনি বলেন, বুবলীকে আগে বলতে দিন তারপর আবার একসঙ্গে বলি।

এবার প্রহেলিকাকে নিয়ে কথা বলতে শুরু করলেন বুবলী, ‘আজ আমরা সবাই এসেছি ভিন্ন আড্ডা দিতে। তোমার সাথে আড্ডা দিতে এসেছি। আমরা শুধু ‘প্রহেলিকা’ সিনেমা নিয়ে আড্ডা দেব। একটা ভালো সিনেমা করেছি। আমি বলব না যে আমরা দুর্দান্ত কিছু করেছি। আপনারা মিডিয়া বন্ধুরা আমাদের সবচেয়ে বড় শক্তি। আশা করি আপনাদের সাথে পাব।’

মাহফুজ বুবলীর সিনেমাকে কয়েকটি বাক্যে তুলে ধরার পর শুরু হয় মাহফুজ-বুবলীর মন ও অর্পা হওয়ার গল্প। যে গল্পে উঠে আসে একে অপরের সাথে কাজ করার অভিজ্ঞতা, বুবলীর আত্মত্যাগ, মাহফুজের বয়সে আসা এবং বিশ্বাসঘাতকতার গল্প। এ সময় দুজনেই একে অপরের প্রশ্নে ভারাক্রান্ত হতে থাকে।

আড্ডা বুবলী বলেন, আমার মনে হয় না মাহফুজ ভাই ছাড়া এই ছবিতে মনা হওয়ার মতো কেউ ছিলেন। চরিত্রটির জন্য সঠিক মানুষটিকে বেছে নিয়েছেন নির্মাতা চয়নিকা চৌধুরী। দীর্ঘ বিরতির পর এমন চরিত্র খুঁজছেন বলেও জানান মাহফুজ। যাতে তার প্রত্যাবর্তন কেবল স্বাভাবিক প্রত্যাবর্তন না হয়। শুধুমাত্র ভালো জিনিসের মাধ্যমে।

‘মেঘের নোয়াকা’ ছবির প্রথম গানটি ইতিমধ্যেই আলোচিত হয়েছে। গানটি গেয়েছেন ইমরান ও কোনাল। গানটির কথা লিখেছেন আসিফ ইকবাল।

জামাল হোসেন ও রঙ্গন মিউজিক প্রযোজিত ‘প্রহেলিক’ সিনেমার কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, একে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *