চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন আজ।৭৬টি গুরুত্বপূর্ণ কেন্দ্রে নজরদারি বাড়ানো হয়েছে

0

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ আজ। ১৯০টি কেন্দ্রের মধ্যে ৭৬টিতে অতিরিক্ত নজরদারি থাকবে।

সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এ কারণে বুধবার কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছানোসহ প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নগরীর এম এ আজিজ স্টেডিয়াম থেকে ভোটগ্রহণ কর্মকর্তারা ভোটের সরঞ্জাম নিয়ে কেন্দ্রের উদ্দেশে রওনা দেন। ইভিএমে ভোট নেওয়া হবে।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে গুরুত্বপূর্ণ হিসেবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এ আসনে ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৬৩ হাজার ৫৪৩ জন এবং নারী ২ লাখ ৫৪ হাজার ১০৯ জন। নির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আওয়ামী লীগের নোমান আল মাহমুদ, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মুহাম্মদ ফরিদ উদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির কামাল পাশা ও স্বতন্ত্র প্রার্থী রমজান আলী।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ৭৬টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং প্রতিটিতে আইনশৃঙ্খলা বাহিনীর ১৭ জন সদস্য মোতায়েন করা হবে। এছাড়া সাধারণ কেন্দ্রগুলোতে ১৬ জন পুলিশ সদস্য মোতায়েন করা হবে। নির্বাচন সুষ্ঠু করতে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি ডিবির মোবাইল টিম মোতায়েন করা হবে। এ ছাড়া বিজিবি ও র‌্যাবের ছয় প্লাটুন মোতায়েন থাকবে। নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নির্বাচন কমিশনের কর্মকর্তারাও থাকবেন এবং নির্বাচন পর্যবেক্ষণ করবেন ঊর্ধ্বতন নির্বাচন কর্মকর্তারা। আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মোছালেম উদ্দিন আহমেদের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *