চট্টগ্রাম-৮ উপনির্বাচন।নোমানের পক্ষে দিনরাত প্রচারে নাসির

0

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী নোমান আল মাহমুদের পক্ষে দিনরাত প্রচার চালাচ্ছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। তিনি কখনো মাইকিং, কখনো হেঁটে গণসংযোগ করছেন রাজনৈতিক অনুসারীদের সঙ্গে। আর রাতে নৌকার প্রধান নির্বাচনী কার্যালয়ে অবস্থান করে নেতাকর্মীদের বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন।

আগামী ২৭ এপ্রিল উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নাছির সক্রিয় থাকলেও নগর আওয়ামী লীগের অন্য কোনো সিনিয়র নেতাকে এখনো নোমানের পক্ষে মাঠে দেখা যায়নি। এ নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও মহানগর আওয়ামী লীগের রাজনীতি দুই ধারায় বিভক্ত। এক পক্ষের নেতৃত্বে আছেন এ জে এম নাশির; অপরপক্ষ পরিচালনা করছেন প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে উপ-শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বাংলাদেশ তেল-গ্যাস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মৌলিক ইউনিয়ন সমন্বয় পরিষদের আহ্বায়ক মুহাম্মদ আয়াকুব সাবেক মেয়র নাছিরের কর্মসূচিতে নিয়মিত অংশ নিচ্ছেন। তিনি বলেন, ‘উপনির্বাচনে নোমানের জয়কে ধ্যানজ্ঞান হিসেবে নিয়েছেন আ জ ম নাছির। এ জন্য তিনি নগর আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের চলমান সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচি নির্বাচন পর্যন্ত স্থগিত করেছেন। একদিন শহরে প্রচারণা চালাচ্ছেন, পরদিন বোয়ালখালীতে ছুটছেন। নিজে মাইকিং করে লিফলেট বিতরণ করছেন।

উপ-নির্বাচনে পাঁচজন প্রার্থী থাকলেও প্রচারণায় শুধু বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদকে (মোমবাতি) দেখা যাচ্ছে। বাকি তিনজন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের অধ্যক্ষ এসএম ফরিদ উদ্দিন (চেয়ার), ন্যাশনাল পিপলস পার্টি কামাল পাশা (এএম) ও স্বতন্ত্র প্রার্থী মীর মোহাম্মদ রমজান আলী (একতার) নির্বাচনী এলাকায় কোনো তৎপরতা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *