ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৭ কিলোমিটার তীব্র যানজট

0

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের শিমরাইল মোড় থেকে মেঘনা টোল প্লাজা পর্যন্ত ১৭ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। বুধবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে এমন চিত্র দেখা গেছে।

হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থ মহাষ্টমী স্নান উৎসবকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদের তীর্থস্থান ঘিরে যানজটের সৃষ্টি হয়েছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুরসহ কয়েকটি পয়েন্টে পুণ্যার্থীরা যানবাহন থেকে নেমে রাস্তা পার হওয়ার কারণে যানজটের সৃষ্টি হয় বলে জানা গেছে। লক্ষাধিক পুণ্যার্থীর আগমনের কারণে ভোর থেকেই মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যায় বহুগুণ। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা গেছে, তীব্র যানজটের কারণে অধিকাংশ স্থানে হেঁটে অফিসে যাচ্ছেন অনেকে। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন নারী ও বৃদ্ধরা।

এনজিও কর্মকর্তা। কবিরুল ইসলাম, আমি কেওধালা থেকে ৪৫ মিনিট আগে ঢাকার উদ্দেশ্যে রওনা হলাম। তখনও মদনপুর বাসস্ট্যান্ডে। এভাবে গেলে অফিসে যাওয়া সম্ভব হবে না।

আলম নামের এক সবজি ব্যবসায়ী টিপুরিদি থেকে শিমরাইল যাওয়ার জন্য নাফের বাসে ওঠেন। তিনি বলেন, যানজটের কারণে সময়মতো গন্তব্যে পৌঁছানো সম্ভব হয় না।

কাপড় ব্যবসায়ী আমজাদ হোসেন বলেন, রমজানে দোকানে কেনাকাটা খুব ভালো হয়। ঢাকা যাচ্ছি কাপড় কিনতে। হাইওয়েতে তীব্র যানজট।

কাঁচপুর হাইওয়ে থানার টিআই মোহাম্মদ ইব্রাহিম জানান, হিন্দু সম্প্রদায়ের লাঙ্গলবন্দ স্নানকে ঘিরে পুণ্যার্থীদের আগমনের কারণে অতিরিক্ত যানবাহনের চাপ দেখা গেছে। এতে যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে ও জেলা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *