রমজানের প্রথম কার্যদিবসে রাজধানীতে তীব্র যানজট

0

টানা তিন দিনের ছুটির পর আজ থেকে শুরু হয়েছে রমজান মাসের প্রথম কার্যদিবস। আর কর্মদিবসের প্রথম দিনেই যানজটে আটকে পড়েছেন রাজধানীবাসী। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে যানজট লেগে রয়েছে।

অফিসগামী লোকজনকে ভোগান্তিতে পড়তে হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহরে যানজটের পরিমাণও বাড়ে। ফলে সড়কে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকে গাড়ি।

রাজধানীর বিমানবন্দর, কুড়িল, বনানী, বাড্ডা, মহাখালী, হাতিরঝিল, রামপুরা, কারওয়ান বাজার, পান্থপথ, ধানমন্ডি, যাত্রাবাড়ী ও কালশী এলাকায় রয়েছে যানজট। জানা গেছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে গাড়ির চাপও বাড়ছে। তবে সবচেয়ে খারাপ অবস্থা চলছে বিমানবন্দর থেকে মহাখালী পর্যন্ত সড়কের।

রাজধানীজুড়ে যানজটের বিষয়ে ডিএমপির ট্রাফিক বিভাগ বলছে, তিনদিন ছুটির পর রমজানের প্রথম কর্মদিবসে সবাই একসঙ্গে কাজ করতে যাচ্ছে। ফলে সড়কে যানবাহনের চাপ বেড়েছে।

সকালে রাজধানীর নিকুঞ্জ থেকে তেজগাঁওগামী এক সরকারি কর্মচারী জানান, বিমানবন্দর থেকে শেওড়া ওভার ব্রিজ পর্যন্ত যান চলাচল বন্ধ রয়েছে। শেওড়া থেকে বনানী পর্যন্ত সড়কে যান চলাচল ধীরগতিতে। আবার ধীরগতির কারণে বনানী ক্রসিং মহাখালী থেকে তেজগাঁও পর্যন্ত যানজট রয়েছে।

বনানী ও বিমানবন্দর সড়কে যানজটের বিষয়ে ডিএমপির ট্রাফিক গুলশান বিভাগের গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মোস্তাফিজুর রহমান বলেন, বর্তমানে সড়কে যানবাহনের চাপ তুলনামূলক বেশি। তিন দিন বন্ধ থাকার পর আজ খুলেছে রাজধানীর সব অফিস। এদিকে রমজানের কারণে অফিসের সময় কিছুটা পরিবর্তন হয়েছে। সব মিলিয়ে সকাল থেকেই গাড়ির চাপ বেড়েছে। তাই এই যানজট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *