বৃষ্টির কারণে ২০৭ রানে থামল বাংলাদেশ

0

টস হেরে ব্যাটিংয়ে নামেন টাইগার ওপেনাররা। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও রনি-লিটনের ঝড়ো শুরুর ওপর ভর করে রানের পাহাড় গড়ে বাংলাদেশ। বৃষ্টির কারণে ২০৭ রানে থামে বাংলাদেশ। ডিএলএস পদ্ধতিতে আয়ারল্যান্ডের লক্ষ্য নির্ধারণ করা হবে। এই নিয়ে চতুর্থবারের মতো টি-টোয়েন্টিতে ২০০ রান করেছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে টাইগারদের সর্বোচ্চ ২১৫।

চট্টগ্রামের ব্যাটিং স্বর্গের অপেক্ষায় ছিলেন লিটন-রনি। শুরু থেকেই আইরিশ বোলারদের টপকে খেলতে থাকেন দুই টাইগার ওপেনার। তাদের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশ পাওয়ারপ্লেতে ৮১ রান করে, যা টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ৪ উইকেটে ৭৬ রান করেছিল বাংলাদেশ।

দলীয় ৯১ রানে লিটনের বিদায়ে ভাঙে এই জুটি। ২৩ বলে ৪৭ রান করে থেমে যান তিনি। লিটনের বিদায়ের পর দীর্ঘ সময় পর হাফ সেঞ্চুরি করে দলে ফিরেছেন রনি তালুকদার। রনি তার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ২৪ বলে ৪টি চার ও দুটি ছক্কায়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার অভিষেক। লিটনের পর শান্তকে উপযুক্ত সঙ্গ দিতে পারেননি রনি। ১৩ বলে ১৪ রান করে আউট হন তিনি। দুর্দান্ত খেলতে থাকা রনি দলের ১৫৪ রানে গ্রাহাম হিউমের বলে বোল্ড হন। এভাবেই শেষ হয় ৩৮ বলে ৬৭ রানের ইনিংস। শামীমের সঙ্গে তার ৩৬ রানের জুটি ভেঙে যায় তার বিদায়ে।

শামীমও আজ ঝড় বয়ে চলে। ফেরার আগে ২০ বলে ৩০ রান করে ফেরেন তিনি। এরপর তাওহীদ হৃদয় নিয়ে বাংলাদেশের রাজধানী পাড়ি দেন সাকিব আল হাসান। আর তখনই বৃষ্টি এসে হানা দেয় বাংলাদেশের ব্যাটিং ইনিংসকে।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, পল স্টার্লিং (অধিনায়ক), হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট এবং ক্রেইগ ইয়ং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *