রাজনীতি থেকে দূরত্ব তৈরির মধ্যেইদেবকে নতুন দায়িত্ব দিলেন মমতা

0

বেঙ্গল ট্যুরিজম ডিপার্টমেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসাডরের দায়িত্ব দেবের হাতে তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নাভান্না অডিটোরিয়ামে ‘ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন’-এর বৈঠকে মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গের ঘাটালের অভিনেতা ও সংসদ সদস্যকে এই দায়িত্ব দেন। একই সঙ্গে মমতা আরও বলেন, শাহরুখ খান বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর।

সম্প্রতি দেবের ‘প্রজাপতি’ সিনেমার কারণে তৃণমূলের সঙ্গে কিছুটা দূরত্ব নিয়ে জল্পনা চলছিল। অভিজিৎ সেন পরিচালিত সেই ছবির সহ-পরিচালক ছিলেন দেব। পর্দায় তিনি অভিনেতা মিঠুন চক্রবর্তীর ছেলে ‘জয়’-এর ভূমিকায় অভিনয় করেছিলেন। যদিও একই সময়ে তিনটি ছবি মুক্তি পেয়েছিল, দেব ব্যাখ্যা করেছিলেন যে প্রজাপতি নন্দনে জায়গা না পাওয়ায় তিনি হতাশ হয়েছিলেন।

পরে মিঠুনের পারফরম্যান্স নিয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের সঙ্গে তার মতবিরোধ হয়। যদিও পরে তা থিতু হয়। তবে তার আগেই রাজনীতি থেকে নিজেকে দূরে রাখার কথা বললেন দেব।

তৃণমূল সূত্রে খবর, দ্বিতীয়বার লোকসভা নির্বাচনে দাঁড়াতে রাজি হননি তিনি। শেষে ‘দিদি’র নির্দেশে রাজি হলেন। তিনি ২০২৪ সালে তৃতীয়বারের মতো নির্বাচনে অংশ নিতে রাজি হবেন কিনা তা নিয়ে জল্পনা-কল্পনার মধ্যে ‘দিদি’ তাকে পর্যটন বিভাগের ব্র্যান্ড অ্যাম্বাসেডরের দায়িত্ব দিয়েছিলেন।

তৃণমূলের সঙ্গে দেবের কোনো দূরত্ব নেই বলে মনে করছেন অনেকেই, নাকি পছন্দ না হলেও বুধবার স্পষ্ট করে দিলেন মমতা। মমতার সিদ্ধান্তের পরেও দেব রাজনীতি থেকে দূরে থাকলেও সরকারের সঙ্গেই থেকেছেন।

বুধবার নবান্ন সভাগৃহের সভায় উপস্থিত ছিলেন দেব। সেই সময় দেবকে মুখ্যমন্ত্রী বলেন, ‘দেব কিছু বলবেন?’ দেব কিছু বলতে চাননি। এরপর মমতা প্রস্তাব দেন, ‘আপনি কি বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে কাজ করবেন?’

মুখ্যমন্ত্রীর এই প্রস্তাবে খানিকটা অবাক হলেন দেব। তখন মমতা তাঁকে বলেন, ‘আমাদের শাহরুখ আছে। তিনি একটি ভিডিও করেছেন। কিন্তু সে খুব ব্যস্ত। সময় পান না দেব আপনি বেঙ্গল ট্যুরিজম ডিপার্টমেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে একটু কাজ করবেন। মুখ্যমন্ত্রী এ-ও বলেছেন, শাহরুখ থাকছেন।

মুখ্যমন্ত্রীর প্রস্তাবে রাজি হন দেব। মমতা দেবকে পর্যটন নিয়ে একটি ভিডিও করার নির্দেশও দেন। এর আগে রাজ্যের পর্যটন নিয়ে এমন ভিডিও করেছিলেন শাহরুখ। সম্প্রতি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও উপস্থিত ছিলেন ‘বাদশা’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *