খাবারে তেলাপোকা, চবির হল ক্যান্টিনে তালা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এএফ রহমান হলের ক্যান্টিনের খাবারে তেলাপোকা দেখতে পেয়ে রোববার সকালে দুটি হলের ক্যান্টিনের গেটে তালা ঝুলিয়ে দেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। আলাওল হল ও এএফ রহমান হল সংলগ্ন ক্যান্টিনে এসব ঘটনা ঘটে। পরে ওই দুই হলের অধ্যক্ষের আশ্বাসে তালা খুলে দেওয়া হয়।

ক্যান্টিনে অবরুদ্ধ নেতাকর্মীরা শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের অনুসারী বলে জানা গেছে। তাদের অভিযোগ, ক্যান্টিনের বাসন ঠিকমতো পরিষ্কার করা হয় না, নোংরা ও নোংরা পাত্রে খাবার পরিবেশন করা হয়। এসব সমস্যার বিষয়ে একাধিকবার অভিযোগ করেও কোনো ব্যবস্থা নেননি ক্যান্টিন পরিচালক।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ এনামুল হক বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে তাদের নিম্নমানের খাবার খেতে হচ্ছে। এই খাবার খেয়ে ছাত্রছাত্রীরা প্রায়ই পেট ব্যাথায় ভোগে। আবার হল কর্তৃপক্ষকে না জানিয়ে হঠাৎ করে খাবারের দাম বাড়িয়ে দেন ক্যান্টিন পরিচালক। আজ (রবিবার) সকালে ডালে তেলাপোকা পাওয়া গেছে। এ কারণে আমরা তালা দিয়ে প্রতিবাদ করেছি।

এদিকে, ক্যান্টিনের পরিচালক মোহাম্মদ হেলাল উদ্দিন ডালে তেলাপোকা থাকার বিষয়টি স্বীকার করে বলেন, রান্নাঘর থেকে তেলাপোকা উড়ে এসেছে। কর্মীদের ক্যান্টিন সবসময় পরিষ্কার রাখতে বলুন। ভুল সংশোধনের জন্য সময় দিতে হবে। তিনি আরও দাবি করেন যে তার ক্যান্টিন অন্যান্য ক্যান্টিনের চেয়ে পরিষ্কার।

এদিকে ক্যান্টিনে তালা দেওয়ার পর আলাওল হলের অধ্যক্ষ মোহাম্মদ ফরিদুল আলম ও এএফ রহমান হলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এসএম মোয়াজ্জেম হোসেন গিয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। পরে ছাত্রলীগ কর্মীরা তালা খুলে দেয়।

মোয়াজ্জেম হোসেন বলেন, ঘটনা শুনে ক্যান্টিনে গিয়ে অস্বাস্থ্যকর ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখেছি। ক্যান্টিন ম্যানেজারকে শেষবারের মতো সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের পরিস্থিতি দেখা দিলে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *