যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ড কfভার করতে গিয়ে  এক টিভি সাংবাদিক নিহত

0

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরেঞ্জ কাউন্টিতে এক টিভি সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয় ৯ বছরের এক কিশোরী।

এ ঘটনায় মেয়েটির মা ও আরেক সাংবাদিকও গুলিবিদ্ধ হন। গুরুতর আহত অবস্থায় তারা হাসপাতালে ভর্তি। সন্দেহভাজন, ১৯ বছর বয়সী কিথ মোসেস তাদের গুলি করেছে, পুলিশ জানিয়েছে। এর আগে তিনি ২০ বছর বয়সী এক নারীকে হত্যা করেছিলেন।

স্থানীয় সময় বুধবার সকালে ওই নারীর হত্যার ঘটনা ঘটে। ‘স্পেকট্রাম নিউজ ১৩’ টেলিভিশনের দুই সাংবাদিক এই ঘটনাটি কভার করতে যাচ্ছিলেন, নারীর সন্দেহভাজন হত্যাকারী ওই দুই সাংবাদিককে এবং মেয়ে ও তার মাকে ফেরার পথে ঘটনাস্থলের কাছে গুলি করে, পুলিশ জানিয়েছে। তবে তাদের আগাম টার্গেট করা হয়েছে নাকি হঠাৎ করে গুলি চালানো হয়েছে তা স্পষ্ট নয়।

সন্দেহভাজন বন্দুকধারী কিথ মোসেসকে পুলিশ গ্রেফতার করেছে।

সাংবাদিক নিহত হওয়ার পরও স্পেকট্রাম ১৩ টেলিভিশন ঘটনাস্থল থেকে সরাসরি সংবাদ সম্প্রচার করতে থাকে।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি ক্যারিন জিন-পিয়েরে ঘটনার নিন্দা করেছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, “ফ্লোরিডায় নিহত সাংবাদিকের পরিবার, সংবাদ দল এবং আহতদের প্রতি আমার গভীর সমবেদনা।”

২০২২ সালে সারা বিশ্বে ৪০ জন সাংবাদিক নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন মার্কিন যুক্তরাষ্ট্রে ছিলেন। কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট এ তথ্য জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *