বঙ্গোপসাগরে নিখোঁজ ৯ জেলেকে খুঁজতে সন্ধানে অভিযান চলছে

0

বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার ডাকাতির ঘটনায় জলদস্যুরা ৯ জেলেকে সমুদ্রে ফেলে দেওয়া উদ্ধারে কাজ করছে র‌্যাব ও কোস্টগার্ডের যৌথ বাহিনী।

শনিবার দুপুর ১২টার দিকে দুটি বাহিনী (র‌্যাব ও কোস্টগার্ড) ১২ সদস্য ও ১১ জন জেলে পাথরঘাটা থেকে একটি স্পিডবোট ও একটি ট্রলারে করে সাগরের উদ্দেশ্যে রওনা হয়। এছাড়া কুয়াকাটা থেকে আরও দুটি ফিশিং ট্রলার যৌথবাহিনীকে সহযোগিতা করছে বলে বরিশাল র‌্যাব-৮ এর ডিএডি মো. মাহিদুল ইসলাম নিশ্চিত করেছেন।

নিখোঁজ জেলেরা হলেন কাইয়ুম জোমাদ্দার (৩৫), ইয়াছিন জোমাদ্দার (৩২), আবুল কালাম (৫৮), শফিকুল মাঝি (৩৫), খায়রুল ইসলাম (৪০), আব্দুল আলিম (৫৫), ফরিদ (৩৮), আব্দুল হাই (৪০)। আরেক জেলের নাম জানা যায়নি।

শনিবার গভীর রাতে বরগুনার পাথরঘাটা থেকে সাগরে মাছ ধরতে যাওয়ার পথে বঙ্গোপসাগরের সোনারচর এলাকায় এফবি ভাই ভাই নামের একটি ট্রলার ছিনতাই করে জলদস্যুরা। এ সময় ৯ জেলেকে সাগরে ফেলে দেয়।

বরিশাল র‌্যাব-৮ এর কোম্পানীর অধিনায়ক এএসপি তুহিন রেজা জানান, ডাকাতির ঘটনায় আহত জেলেদের দেখভাল করা হচ্ছে। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তারা। নিখোঁজ জেলেদের উদ্ধারে তাদের একটি দলকে সাগরে পাঠিয়েছেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *