একদলীয় শাসন প্রতিষ্ঠার ভয়াবহ ষড়যন্ত্র শুরু হয়েছে: মির্জা ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে সম্পূর্ণ স্বৈরাচার ও একদলীয় শাসন প্রতিষ্ঠার ভয়ানক ষড়যন্ত্র শুরু হয়েছে।

রোববার বিকেলে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন। এদিকে ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর আগে বিএনপির যৌথসভা অনুষ্ঠিত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ২১ ফেব্রুয়ারি আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ দিন। প্রকৃতপক্ষে, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি আমাদের নতুন জাতীয় সত্তার সৃষ্টি হয়েছিল সেই চেতনা। সেদিন মাতৃভাষার অধিকারের জন্য আমাদের ছাত্রসমাজ তাজা রক্ত ঝরিয়েছিল। বহু ত্যাগের বিনিময়ে সেদিন বাংলা ভাষা প্রতিষ্ঠিত হয়েছিল। তারই ধারাবাহিকতায় সেদিন নতুন চিন্তার জন্ম এবং নতুন রাষ্ট্রের বীজ আসলেই তৈরি হয়েছিল।

তিনি বলেন, স্বাধীনতার এত বছর পরও জাতি অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত। চিন্তার স্বাধীনতাকে বঞ্চিত করা হচ্ছে। বাক স্বাধীনতাকে অস্বীকার করা। লেখার স্বাধীনতা হরণ করা। বাংলা ভাষা, মুক্তচিন্তা, চিন্তা-চেতনার বিকাশের জন্য বাংলা একাডেমি প্রতিষ্ঠিত হয়। সেই বাংলা একাডেমি অন্যায়ভাবে বিভিন্ন স্টল বন্ধ করে বিভিন্ন বই প্রদর্শন বন্ধ করে কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি করছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

বিএনপি মহাসচিব বলেন, আমরা ২১ ফেব্রুয়ারি নতুন করে শপথ নিতে চাই। বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার করব। মানুষের কথা বলার অধিকার, মুক্ত চিন্তার অধিকার, মানুষের লেখার অধিকার প্রতিষ্ঠা করব।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মুয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। . এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *