আকাশে যুক্তরাষ্ট্রের ধ্বংস করা বস্তুগুলো ভিন্নগ্রহের?

0

উত্তর আমেরিকার আকাশে ভাসমান অজ্ঞাত বস্তুগুলি যেগুলি মার্কিন বিমান বাহিনী দ্বারা ধ্বংস করা হয়েছে সেগুলি বহির্জাগতিক থেকে এসেছে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে৷ এমনকি একজন শীর্ষ আমেরিকান জেনারেলও এ বিষয়ে স্পষ্ট ধারণা দিতে পারেননি।

এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ইউএস নর্থ আমেরিকান এয়ার ডিফেন্স কমান্ড (এনওআরএডি) ও নর্দান কমান্ডের প্রধান জেনারেল গ্লেন ভ্যানহার্ক বলেন, মার্কিন সেনাবাহিনীর ধ্বংসকৃত বস্তুগুলো এলিয়েন থেকে আসেনি এমন সম্ভাবনা তিনি অস্বীকার করছেন না। বা বহির্জাগতিক।

তিনি বলেন, মার্কিন গোয়েন্দা বিশেষজ্ঞরা এসব বস্তু সম্পর্কে কী তথ্য জানতে পারবেন তার ওপর নির্ভর করেই বলা যাবে এগুলো আসলেই এলিয়েন নাকি অন্য কিছু ছিল।

তিনি মহাকাশ থেকে এলিয়েনকে অস্বীকার করছেন কিনা জানতে চাইলে মার্কিন জেনারেল বলেন, ‘আমি গোয়েন্দা সম্প্রদায় এবং প্রতিরক্ষা গোয়েন্দা সম্প্রদায়কে এটি বের করার জন্য আহ্বান জানাব। আমি কোনো সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না।’

“আমরা বর্তমানে উত্তর আমেরিকার দিকে অজানা বস্তুগুলি চিহ্নিত করার জন্য প্রতিটি হুমকি বা সম্ভাব্য হুমকিকে ক্রমাগত মূল্যায়ন করছি,” তিনি বলেছেন।

রবিবার মার্কিন বিমান বাহিনী মার্কিন-কানাডা সীমান্তের লেক হুরন এলাকায় আকাশে উড়ন্ত একটি বস্তু ধ্বংস করেছে। এর আগে, মার্কিন বিমান বাহিনী কানাডিয়ান আকাশসীমা সহ উত্তর আমেরিকার আকাশসীমায় আরও দুটি অজ্ঞাত বস্তু ধ্বংস করেছিল। মার্কিন আকাশে একটি চীনা ‘গুপ্তচর’ বেলুন নামানোর পর থেকে, রবিবার উত্তর আমেরিকার আকাশে মোট চারটি বস্তু গুলি করা হয়েছে।

এদিকে, চীনের কিংদাও শহরের কাছে আকাশে একটি অজ্ঞাত উড়ন্ত বস্তু (ইউএফও) শনাক্ত হয়েছে, দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে এবং তারা বস্তুটিকে গুলি করে নামানোর প্রস্তুতি নিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *