বোদায় বিএনপি-ছাত্রলীগের সংঘর্ষে অন্তত ১৩ জন আহত

0

পঞ্চগড়ের বোদা উপজেলায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১৩ জন আহত হয়েছে বলে জানা গেছে।

রোববার বিকেল সাড়ে ৪টার দিকে বোদা উপজেলা শহরের মাইক্রোস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, দুপুরে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বোদা উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে। মিছিলটি বোদা ধানহাটি থেকে উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বোদা মাইক্রোস্ট্যান্ড এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। উভয় পক্ষের সংঘর্ষ ও পাথর নিক্ষেপে ১৩ জন আহত হয়েছে।

আহতদের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে যুবদল নেতা জাহাঙ্গীর আলম, নুর আলম পুলক ও ছাত্রদল নেতা মো: মিঠুকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এছাড়া যুবদল নেতা রাজিউল ইসলামকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বোদা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রায়হানুল আলম প্রধান বলেন, জ্বালানি তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আমরা মিছিল করছিলাম। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের শতাধিক নেতাকর্মী আমাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। পরে তারা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। আমাদের প্রায় ২৫ নেতাকর্মী আহত হয়েছেন।

বোদা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনজাম পিয়াল বলেন, আমরা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী হেঁটে যাচ্ছিলাম। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করেন বিএনপি কর্মীরা। আমরা তাদের জপ করতে নিষেধ করি। কিন্তু তারা লাঠিসোঁটা নিয়ে আমাদের ওপর হামলা চালায়।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় জানান, বিএনপি ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *