সারা দেশের তাপমাত্রা কমতে পারে

0

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। ঢাকায়, দক্ষিণ-পূর্ব দিক থেকে বাতাসের গতি ৬-১২ কিলোমিটার থাকবে।

খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে বেশি বৃষ্টি হতে পারে।

সোমবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকায় আবহাওয়া অফিস তাপমাত্রা কমার পূর্বাভাস দিয়েছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ স্থানে; ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি / বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সময়ে, দেশের দক্ষিণাঞ্চলের কিছু জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

বুধবার পর্যন্ত বৃষ্টির ধারা অব্যাহত থাকতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়া কিছুটা পরিবর্তিত হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের মতে, বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে হালকা চাপ তীব্র হয়েছে এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে স্পষ্ট আলোচাপের আকারে স্পষ্টভাবে দৃশ্যমান। এটি আরও ঘনীভূত হতে পারে।

এর আগে, রবিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে সর্বোচ্চ ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল। এছাড়া বগুড়ায় ২০ মিমি এবং ময়মনসিংহে ৮ মিমি বৃষ্টি হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকায় তখন বৃষ্টি ছিল না।

গত শনিবার ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস। রাঙ্গামাটিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩.০ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *