চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের স্হিতাবস্হা বহাল ।রুল শুনানির নির্দেশ

0

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে বহাল থাকার জন্য চেম্বার আদালতের দেওয়া স্থিতাবস্থা বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

একই সঙ্গে হাইকোর্টের জারি করা রুলের ওপর গত ৯ ফেব্রুয়ারি শুনানির জন্য নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। রুল চূড়ান্ত না হওয়া পর্যন্ত সাধারণ সম্পাদকের পদ শূন্য থাকবে বলে জানিয়েছেন আপিল বিভাগ।

সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ (ভার্চুয়াল) এ আদেশ দেন।

নিপুণ আক্তারের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। জায়েদ খানের প্রতিনিধিত্ব করেন ফিদা এম কামাল, এহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে বহাল থাকার হাইকোর্টের আদেশ স্থগিত করেন চেম্বার আদালত। একই সঙ্গে সমিতির সাধারণ সম্পাদক পদে স্থবিরতা জারি করেন।

ইলিয়াস কাঞ্চন গত ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও জায়েদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে জায়েদ খানের বিরুদ্ধে অনিয়ম ও প্রার্থিতা বাতিলের অভিযোগ করে তার প্রতিদ্বন্দ্বী নিপুণ আক্তার আবেদন করেন। এরপর জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে সাধারণ সম্পাদক পদে নিপুণ আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

আপিল বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন জায়েদ খান। রিট আবেদনের শুনানি নিয়ে আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বারে আবেদন করেন নিপুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *